Upwork-এ কাজ পাওয়ার সম্ভাবনা বাড়িয়ে নিন।

upwork-logo-1200Upwork-এ নতুন একাউন্টে কাজ পাওয়া একটু কষ্টকর। কিন্তু কিছু বিষয় খেয়াল করলে কাজ পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।

প্রথম বিষয়ঃ
আবেদনের ক্ষেত্রে বেশি কথা লিখতে যাবেন না। ক্লায়েন্ট যা জানতে চেয়েছেন শুধু ততটুকুই দিবেন। এর জন্য এই ভিডিও’টি দেখতে পারেন। https://www.youtube.com/watch?v=OyREAotMZvc বিস্তারিত নির্দেশনা পাবেন।

দ্বিতীয় বিষয়ঃ
Upwork-এর Overview সেকশনে ভিডিও সংযুক্ত করার একটি ফিচার আছে। Upwork-এর পরামর্শ হলো, Overview সেকশনে ভিডিও সংযুক্ত করলে ক্লায়েন্ট’রা সেই প্রোফাইলকে একটু বেশি গুরুত্ব দিতে পারে। কথাটি আসলেই সত্য এবং তাতে কাজ পাওয়ার সম্ভাবনা কিছুটা বেড়ে যায়। কারন সেখানে কন্ট্রাকটারের ভিডিও থাকে। কিন্তু এই ভিডিও নিয়ে অনেক নতুন ফ্রিল্যান্সার’রা কিছু ভুল বুঝে থাকেন।

অনেক নতুন ফ্রিল্যান্সারকে দেখেছি, তারা কি কি কাজ পারেন, কি কি সার্ভিস দিতে পারবেন, তার একটি প্রেজেন্টেশন ভিডিও আকারে সেখানে আপলোড করেন, যা সম্পূর্ণ ভুল! Upwork সবসময়ই সেখানে কোন ধরনের প্রেজেন্টেশন ভিডিও দিতে নিষেধ করে। আমরা সাধারণতঃ Upwork-এ একাউন্ট তৈরীর সময় কোন Terms and Conditions পড়ে দেখিনা। কিন্তু সেখানে গুরুত্বপূর্ণ কিছু কথা থাকে। যা বুঝতে পারলে আমরা অনেক প্রশ্নের উত্তর নিজেরাই বের করে নিতে পারি।

Upwork-এর Overview সেকশনের ভিডিও-এর জন্য Upwork-এর নির্দিষ্ট কিছু Key Requirements আছে। Key Requirements লিংক: https://support.upwork.com/entries/23135296

Key Requirements এর দুটি গুরুত্বপূর্ণ লাইন হচ্ছেঃ
১) You must be in the video (we recommend only you be in the video). অর্থাৎ আপনাকে সেই ভিডিওতে উপস্থিত থাকতে হবে, মানে আপনার নিজের সশরীরি উপস্থিত একটি ভিডিও দিতে হবে। ভাল হবে যদি সেই ভিডিওতে শুধু আপনি একা উপস্থিত থাকেন। সেই ভিডিও’তে আপনি বর্ণনা করতে পারেন, আপনি কি কি কাজ পারেন এবং কি কি সাপোর্ট দিতে পারবেন।
২) Slideshows and showreels are discouraged as they belong in the portfolio. The overview should focus on you. অর্থাৎ স্লাইড-শো জাতীয় কোন বিষয়, যা portfolio-র অর্ন্তগত হতে পারে, এমন ভিডিও দেয়া যাবে না। এই সেকশনের ভিডিও’টি শুধু আপনাকে ফোকাস করবে।
তবে একটি কথা আপনাকে অবশ্যই ইংরেজীতে কথা বলতে হবে বা বর্ণনা করতে হবে।

আপনাদের প্রয়োজনে আমার অন্যান্য সোস্যাল মিডিয়া প্রোফাইলগুলোকে ফলো করতে পারেন। কোন আপডেট থাকলে এগুলো থেকেই পেয়ে যাবেনঃ
Facebook | Youtube Channel | Twitter | LinkedIn | Google Plus

আমার অফিসিয়াল ওয়েবসাইটঃ wadudofficial.com

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>