Upwork/oDesk-এর নতুন A to Z ভিডিও টিউটরিয়াল, সব সমস্যার সমাধান

Upwork-a-to-z-tutorial

ষ্টুডেন্ট কিংবা চাকুরীজীবি, বাড়তি আয়ের আশায় কিংবা স্বনির্ভর হওয়ার আশায় বর্তমানে অনেকেরই Freelancing এর দিকে আগ্রহ বেড়েছে। Freelancing বা Outsourcing সম্পর্কে তেমন কিছুই না জানা সত্বেও অনেকেরই বেশ আগ্রহ দেখা যায়। কিন্তু একটার পর একটা সমস্যা সামনে আসতে থাকায়, এক সময় আগ্রহে ঘাটতি দেখা দিতে শুরু করে। ধীরে ধীরে Freelancing বা Outsourcing নিয়ে অনীহা এবং এক পর্যায়ে বাদ দিয়ে দুরে সরে যায়! এমন মানুষদের সংখ্যাই বেশি।

Freelancing এর জন্য অনেকগুলো মার্কেটপ্লেস থাকলেও জনপ্রিয় ও সহজ  মার্কেটপ্লেস কিন্তু খুবই অল্প। আমি ২০১০ সাল থেকে Freelancing করছি। অনেকগুলো মার্কেটপ্লেসে কাজ করার চেষ্টা করলেও আমি সফলতা পেয়েছি upwork.com-এ। আমার বিবেচনায় অন্যসব মার্কেটপ্লেসের চাইতে upwork.com এর সবকিছুই অনেক সহজ। এখানে কাজ পাওয়া ও নিয়মকানুনগুলো অন্য মার্কেটপ্লেসের চাইতে সহজ ও সুন্দর মনে হয়েছে। কিন্তু মার্কেটপ্লেসগুলো মাঝে মাঝে তাদের ওয়েবসাইটের ইন্টারফেস পরিবর্তন করে, যা ইউজারদের বিড়ম্বনায় ফেলে দেয়। upwork.com এর নাম পূর্বে ছিল oDesk.com। হঠাৎ করে নাম পরিবর্তন ও ডিজাইনে বিশেষ কিছু পরিবর্তন নিয়ে আসায় পুরাতনদেরই কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে, আর নতুনদের কথা তো বলার অপেক্ষা-ই রাখে না।

যারা Freelancing বা Outsourcing করতে কাজ খুঁজছেন, কিংবা মার্কেটপ্লেসে একাউন্ট নিয়ে সমস্যায় পড়েছেন, তাদের জন্য আমি upwork.com এর উপর ধারাবাহিক ভিডিও টিউটরিয়াল তৈরী করেছি। আশাকরছি upwork.com নিয়ে আপনার সব সমস্যার সমাধান এই ভিডিওগুলোতে পেয়ে যাবেন।

upwork এর প্রাথমিক ভূমিকা, একাউন্ট তৈরী, প্রোফাইল তৈরী, রেডিনেস টেষ্ট, স্কিল টেষ্ট, কিভাবে ১০০% সম্পন্ন করতে হয়, রি-সাবমিট ম্যাসেজ কেন আসে, কিভাবে কাজ খুঁজতে হয়, কিভাবে আবেদন করতে হয়, পেমেন্ট মেথড কিভাবে যোগ করতে হয়, কিভাবে কোন কাজের অফার গ্রহন করতে হয় ইত্যাদি সহ সব ধরনের সমস্যার সমাধান থাকছে ভিডিও টিউটরিয়ালগুলোতে।

টিউটরিয়াল দেখতে এই লিংকে ক্লিক করুনঃ https://www.youtube.com/playlist?list=PLBaBIT0TR2f8P-h24qkiqDRCKVob1y1kb

আপনাদের প্রয়োজনে আমার অন্যান্য সোস্যাল মিডিয়া প্রোফাইলগুলোকে ফলো করতে পারেন। কোন আপডেট থাকলে এগুলো থেকেই পেয়ে যাবেনঃ
Facebook | Youtube Channel | Twitter | LinkedIn | Google Plus

আমার অফিসিয়াল ওয়েবসাইটঃ wadudofficial.com

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>