ডাটা এন্ট্রির কাজ করতে হলে যা শিখতে হবে

ডাটা এন্ট্রির কাজ

ডাটা এন্ট্রির কাজ করে অনেক তরুন এবং যুবক তাদের ভাগ্য বদলে ফেলেছে। অনেকে স্বাবলম্বী হয়েছে, অনেকে তার চাইতেও বেশিকিছু অর্জন করেছে।

অনেক চাকুরীজীবি চাকুরীর পাশাপাশি ডাটা এন্ট্রির কাজ করে অতিরিক্ত উপার্যন করছে। অনেকে ডাটাএন্ট্রি জগতে যথেষ্ট পরিচিতি পাওয়ায় ও দক্ষতা অর্জন করায় পার্টটাইম কাজ করে মাসে যখন লক্ষাধিক টাকা উপার্যন করছে, তখন তারা চাকুরী ছেড়ে ফুলটাইম ডাটাএন্ট্রির কাজের প্রতি মনোনিবেশ করছে।

আশেপাশের অনেকের এমন অবস্থা দেখে অনেক তরুন-তরুনী, এমনকি কলেজের শিক্ষার্থীরাও আজ নিজেরা স্বাবলম্বী হতে টিউশনি ছেড়ে ডাটাএন্ট্রির কাজের দিকে ঝুঁকে পড়ছে।

কিন্তু অনেকেরই আগ্রহ থাকলেও ডাটা এন্ট্রির কাজের উপর ভাল ধারনা না থাকায়, কিংবা সঠিক গাইড-লাইন না পাওয়ায়, ডাটাএন্ট্রির কাজ করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন পূরণ করতে পারছে না। অসংখ্য তরুণের একটাই প্রশ্ন, ডাটা এন্ট্রির কাজ করতে হলে কি শিখতে হবে?

আমি এবং আমার টিম গত ৫ বছর যাবৎ ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর মাধ্যমে সাফল্যের সাথে ডাটাএন্ট্রির কাজ করে যাচ্ছি। একজন দক্ষ ও অভিজ্ঞ ফ্রিল্যান্সার হওয়ার কারনে নতুনরা যখন আমাকে এমন প্রশ্ন করে, ডাটা এন্ট্রির কাজ করতে হলে কি শিখতে হবে? তখন অভিজ্ঞতার আলোকে নতুনদের জন্য অবশ্যই কিছু গাইড-লাইন দেওয়া অপরিহার্য হয়ে যায়। আর সে কারনেই এই ভিডিও টিউটরিয়াল’টি নতুনদের জন্য উপহার হিসেবে দিয়েছি। ডাটা এন্ট্রির কাজ করে স্বাবলম্বী হওয়ার ইচ্ছা যাদের আছে, আশাকরি তারা এই ভিডিও থেকে যথেষ্ট তথ্য পেয়ে যাবেন।

ভিডিওতে দেখুন, ডাটা এন্ট্রির কাজ করতে হলে কি কি শিখতে হবে

আপনাদের প্রয়োজনে আমার অন্যান্য সোস্যাল মিডিয়া প্রোফাইলগুলোকে ফলো করতে পারেন। কোন আপডেট থাকলে এগুলো থেকেই পেয়ে যাবেনঃ
Facebook | Youtube Channel | Twitter | LinkedIn | Google Plus

আমার অফিসিয়াল ওয়েবসাইটঃ wadudofficial.com

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।