oDesk পরিবর্তন হয়ে গেল UpWork-এ

প্রিয় ফ্রিল্যান্সার ভাই ও বোনেরা। আসসালামু আলাইকুম।
যারা ওডেস্কের মাধ্যমে ফ্রিল্যন্সিংএর কাজ করছেন কিংবা নতুন ফ্রিল্যন্সিংএর কাজ শিখছেন তাদের জন্য এই ছোট্ট লেখাটি। আজ ৫ই মে, হঠাৎই oDesk এর নাম পরিবর্তন হয়ে UpWork হয়ে গেল। তবে ভয়ের কিছুই নেই।

oDesk-UpWork

ফিচার সমূহ সব আগের মতোই আছে। ওয়েবসাইটটির ডিজাইনে কিছু পরিবর্তন নিয়ে এসেছে। তবে যারা মাথা ঠান্ডা রেখে সবকিছু বুঝে নেওয়ার চেষ্টা করবেন, তাদের কোন সমস্যা হবে না ইনশাআল্লাহ। আর যারা Hopeless হয়ে যাবেন, তাদের জন্যই সমস্যা হয়ে দেখা দিবে।

বিশেষ করে Time Tracker এর ক্ষেত্রে কিছুটা অতিরিক্ত পরিবর্তন এসেছে।  oDesk এর পুরাতন Time Tracker টুল’টি রিমুভ করে দিয়ে, UpWork থেকে নতুন Time Tracker টুল’টি ডাউনলোড করে সেটআপ করে নিবেন। যাদের সমস্যা মনে হবে তারা অভিজ্ঞদের কাছ থেকে সহায়তা নিয়ে বুঝে নিবেন। কারও প্রয়োজন হলে তিনি আমাকেও জিজ্ঞাসা করতে পারেন। আমি অবশ্যই সাহায্য করতে চেষ্টা করব। প্রয়োজনে এখানে মন্তব্য করতে পারেন, আমি উত্তর দেওয়ার চেষ্টা করব।

UpWork এর যেসব বিষয়গুলো বুঝতে সমস্যা হতে পারে, সেগুলো নিয়েই ইনশাআল্লাহ খুব শিঘ্রই UpWork এর উপর ভিডিও টিউটরিয়াল তৈরী করব আপনাদের জন্য, আমার ইউটিউব চ্যানেলে পেয়ে যাবেন ইনশাআল্লাহ। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

আপনাদের প্রয়োজনে আমার অন্যান্য সোস্যাল মিডিয়া প্রোফাইলগুলোকে ফলো করতে পারেন। কোন আপডেট থাকলে এগুলো থেকেই পেয়ে যাবেনঃ
Facebook | Youtube Channel | Twitter | LinkedIn | Google Plus

আমার অফিসিয়াল ওয়েবসাইটঃ wadudofficial.com

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>