আসছে স্যামসাংয়ের ফেসবুক ফোন

facebook-phoneআবারও ফেসবুক ফোনে আগ্রহ দেখাচ্ছেন ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এর আগে এইচটিসির সঙ্গে ফেসবুক ফোন আনলেও এবারে স্যামসাংয়ের সঙ্গে একটি বিশেষ ফেসবুক ফোন আনতে আলোচনা করছেন তিনি। কোরিয়ান হেরাল্ড ও কোরিয়া টাইমসের প্রতিবেদনের বরাতে এ তথ্য জানিয়েছে ব্যবসা ও প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট বিজনেস ইনসাইডার।

দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমের একাধিক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ও প্রধান পরিচালনা কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস চেয়ারম্যান লি জে-ওং সিউলে স্যামসাংয়ের প্রধান কার্যালয়ে সম্প্রতি আলোচনায় বসেছিলেন।

বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘদিন ধরেই ফেসবুক ফোন তৈরি করছে এমন গুজব প্রযুক্তি বিশ্বে ছড়িয়েছে। কিন্তু ফেসবুক তা অস্বীকার করে আসছে। অবশ্য এর আগে এইচটিসি চাচা নামে ফেসবুক কেন্দ্রিক ফোন তৈরি করেছিল এইচটিসি যাতে বিশেষ ফেসবুক বাটন ছিল। এ ছাড়া এইচটিসি ফার্স্ট ফোনে ‘হোম’ নামে ফেসবুকের তৈরি বিশেষ সফটওয়্যার রয়েছে। কিন্তু এই দুটি ফোন আশানুরূপ জনপ্রিয় হয়নি।

কোরিয়ার সংবাদমাধ্যমগুলোর দাবি, ফেসবুকের প্রধান নির্বাহী এবারে স্যামসাংয়ের সঙ্গে কাজ করতে যাচ্ছেন যাতে স্যামসাংয়ের কাছ থেকে বিশেষ ফেসবুক ফোনের দেখা মিলতে পারে। স্যামসাং ও ফেসবুকের বন্ধুত্ব বেশ অর্থবহ হবে বলেও দাবি করা হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি ক্ষেত্রেই স্যামসাং ও ফেসবুক একত্রে কাজ করা শুরু করে দিয়েছে।

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।